একটা সময় পর আমি তোমায় ভুলে যাব, ঠিক যেমন তুমি ভুলে গেছো আমায় । হয়তো কষ্ট হবে, তবে এই কষ্ট সইতে সইতে ঠিকই ভুলে যাব একদিন। আর কখনো মনে করবো না তোমায়।

সবকিছু ভুলে গিয়ে জীবনের পথে নতুন করে পথচলা শুরু করবো। ভুল করেও পিছে ফিরে তাকাতে মন চাইবে না। একদমই ভুলে যাব তুমি কখনো আমার ছিলে। কখনো আমায় ভালোবেসেছিলে কিংবা আমি তোমায় ভালোবেসেছিলাম। ভুলে যাব কৃষ্ণচূড়ার ছায়াতলে বসে তোমার আমার গল্প করার অগণিত সেই সব দিন।

একদমই মনে পড়বে না তোমায়। যেমন তোমার এখন মনে পড়ে না আমার কথা। তুমি ভুলে যেওনা বলে ভুলে যাওয়ার পর আমিও বুঝতে পারলাম, মানুষ পরিবর্তনশীল। মানুষ চিরদিন কাউকেই মনে রাখে না। হোক সে যতোই কাছের মানুষ।কাছের মানুষ থেকে যেদিন তুমি আমায় দূরের মানুষ করে হারিয়ে গেলে আমি বুঝলাম ভালোবাসাও রং ব'দলায়।

ধীরে ধীরে সব বুঝতে শিখলাম - মানতে শিখলাম কাছের মানুষ একবার দূরের হয়ে গেলে সেই দূরত্ব কোনো কিছুতেই কমানো যায় না। দেখবে এভাবেই না দেখতে দেখতে, কথা না বলতে বলতে, তোমার মত করে না পারলেও একটু একটু করে একদিন ঠিকই ভুলে যাব তোমায়।
'সব ঠিক হয়ে যাবে' এই কথাটি একটা বিশ্রী ধরণের মিথ্যা কথা! সবকিছু সবসময় ঠিক হয়ে যায় নাহ! সবকিছু সময়ের ব্যবধানে সহ্য হয়ে যায় মাত্র।🖤
#মীম